রাষ্ট্রীয় মর্যাদা ছাড়া মুক্তিযোদ্ধাকে দাফন: তদন্ত কমিটি গঠন প্রশাসনের

বাঁশখালীতে রাষ্ট্রীয় মর'্যাদায় গার্ড অব অনার ছাড়াই ডা. আলী আশরাফ নামে এক মুক্তিযো'দ্ধাকে দা'ফনের ঘটনা ত'দন্তে কমিটি গঠন করেছে চট্টগ্রাম জে'লা প্রশাসন।

চট্টগ্রামের অতিরিক্ত জে'লা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলমকে এক কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে। ম'ঙ্গলবার তিনি ঘটনাস্থলে গিয়ে সংশ্লিষ্ট সব পক্ষের স'ঙ্গে কথা বলেছেন। অ'ভিযোগ সরেজমিনে ত'দন্ত শেষে প্রতিবেদন দেবেন তিনি। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে জে'লা প্রশাসন।

ডা. আলী আশরাফ বাঁশখালী উপজে'লার শেখেরখীল ইউনিয়ন মুক্তিযো'দ্ধা সংসদ কমান্ডার ও বাঁশখালী উপজে'লা আওয়ামী লীগের শ্রম বি'ষয়ক সম্পাদক। তিনি ব'ঙ্গবন্ধু হ'ত্যার অন্যতম প্রতিবাদকারী শ’হীদ মৌলভী সৈয়দের বড় ভাই। গত সোমবার বার্ধক্যজনিত কারণে মা'রা যান ডা. আলী আশরাফ। সকাল ১১টায় জানাজা শেষে তাকে দা'ফন করা হয়।

কিন্তু বীর মুক্তিযো'দ্ধা হওয়ার পরেও দা'ফনের আগে তাকে রাষ্ট্রীয় মর'্যাদায় গার্ড অব অনার দেয়া হয়নি। এ নিয়ে বিক্ষো'ভ করেন এলাকার মানুষ।

বাঁশখালী উপজে'লা নির্বাহী কর্মক'র্তা মোমেনা আক্তার জানান, দা'ফনের সময় তিনি জরুরি মিটিংয়ে ব্যস্ত থাকায় সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমানকে ওই মুক্তিযো'দ্ধার বাড়িতে পাঠানো হয়েছিলো। অনেক দুরের এলাকা হওয়ায় এবং অ’প্রশস্ত সড়কের দুপাশে জট থাকায় গাড়ি নিয়ে যেতে সমস্যা হয়। পরে কিছুপথ হেঁটে গেলেও দা'ফনের জন্য ততক্ষণ অ’পেক্ষা করেননি তার পরিবার। অবশ্য পরে মুক্তিযো'দ্ধার কবর জেয়ারত ও প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা জানানো হয়েছে।

Facebook Comments

Related Articles

Back to top button