সাবেক স্ত্রীকে নিয়ে অপপ্রচারে অপূর্বের মামলা

গত মে মাসে লকডাউনের মধ্যে নাজিয়া হাসান অদিতির স'ঙ্গে বিবাহবিচ্ছেদ ঘটে জনপ্রিয় অ'ভিনেতা জিয়াউল ফারুক অ’পূর্বর। ১৭ মে সন্ধ্যায় নিজের ফেসবুক প্রোফাইলে রিলেশনশিপের জায়গায় ‘ডিভোর্সড’ লেখেন অদিতি।

এদিকে দুই মাস পার 'হতে না 'হতেই সাবেক স্ত্রী অদিতির স'ঙ্গে তার বিচ্ছেদ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন অ’পূর্ব। মূলত সাবেক স্ত্রীকে নিয়ে অ’পপ্রচার ও প্রোপাগান্ডা ছড়ানো রুখতে এ স্ট্যাটাস দিয়েছেন তিনি। শুধু তাই নয়, এসব অ’পপ্রচারকারীর বিরু'দ্ধে গত শনিবার দুপুরে উত্তরা পূর্ব থানায় সাধারণ ডায়েরি করেছেন অ'ভিনেতা অ’পূর্ব।

এক ফেসবুক স্ট্যাটাসে এসব বি'ষয় উল্লেখ করে অ’পূর্ব লেখেন– গত ২২ জুলাই কিছু ভুয়া অনলাইন পত্রিকা অত্যন্ত জঘন্য একটি মিথ্যা প্রোপাগান্ডা ছড়ায়। ইতোমধ্যে প্রায় সবাই জেনে গেছেন সে ব্যাপারে আমি ওই সব অনলাইন পত্রিকা এবং ইউটিউব চ্যানেলের বিরু'দ্ধে ডিজিটাল নিরাপ'ত্তা আইনে মা'মলার ঘোষণা দিই। সেই পরিপ্রেক্ষিতে আমি পুলিশের সাইবার ক্রা'ইম শাখায় উপস্থিত হয়ে এ নিউজের বিপরীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করি।

তিনি আরও লেখেন, আমি আইনের প্রতি অত্যন্ত শ্র'দ্ধাশীল একজন ব্যক্তি। অতএব অনলাইনে মিথ্যা, অ’প্রাস'ঙ্গিক ও অনভিপ্রেত সংবাদ প্রকাশের জন্য আমি সাইবার আইনের মাধ্যমেই ব্যবস্থা নিচ্ছি। সিটিটিসি-সাইবার অ’পরাধ ত'দন্ত বিভাগের পরামর'্শক্রমে ডিজিটাল নিরাপ'ত্তা আইনের আওতায় উত্তরা পূর্ব থানায় আমি অ'ভিযোগ দায়ের করলাম।

অ'ভিনেতা আরও বলেন, আমি বিশ্বা'স করি ন্যায়বিচার পাব। সেই স'ঙ্গে এ ঘটনায় যে বা যারা জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্যও আইন প্রয়োগকারী সংস্থা এবং সংবাদমাধ্যমের প্রতি অনুরোধ জানাচ্ছি।

প্রস'ঙ্গত বেশ কিছু নিউজ পোর্টালে অ’পূর্বর সাবেক স্ত্রী নাজিয়া হাসান অদিতিকে নিয়ে ‘এক দুর্নীতিবাজ ব্যক্তির অবৈ'ধ সম্পর্কের জেরে বিবাহবিচ্ছেদ হয়েছে’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। বি'ষয়টি নজরে আসতেই ক্ষু'ব্ধ হন অ’পূর্ব।

Facebook Comments

Related Articles

Back to top button