শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো নিয়ে যা বলল মন্ত্রণালয়

করো’না পরিস্থিতির উন্নতি না হলে আবারো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে। প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী বিভিন্ন সময়ে জানিয়েছেন পরিস্থিতি বিবেচনা করে সরকার সি'দ্ধান্ত নিবেন। কোনো অবস্থাতেই শিক্ষার্থীদের ঝুঁকিতে ফেলবেন না তারা। এমতাবস্থায় শুক্রবার (১৭ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র গণমাধ্যমকে জানিয়েছে সামনে আরো কিছুদিন ছুটি বাড়বে। কারণ এখনো দেশের পরিস্থিতি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো অবস্থায় নেই।

দেশে ৮ মা'র্চ করো’নার রোগী শনাক্তের পর প্রাদুর্ভাব বাড়তে থাকায় শিক্ষার্থীদের ঝুঁকি বিবেচনা করে গত ১৭ মা'র্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এ পরিস্থিতিতে কয়েক দফায় বাড়িয়ে আগামী ৬ আগস্ট পর্যন্ত ছুটি ছিলো। তবে ৬ আগস্টের পরও শিক্ষা প্রতিষ্ঠানগু'লো খোলার সম্ভাবনা নেই বলে মনে করেন সংশ্লিষ্টরা। অবশ্য এর আগে করো’না পরিস্থিতির উন্নতি না হলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা প্রস'ঙ্গে মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মক'র্তা গণমাধ্যমকে জানান, আগস্ট মাস করো’না পরিস্থিতি পর্যবেক্ষণের পর সি'দ্ধান্ত নেয়া হবে। এখনো করো’না পরিস্থিতি অনুকূলে নেই। গড় হিসেবে মৃ'তের সংখ্যা ৩০ এর ওপর। এ পরিস্থিতিতে সরকার আরো কিছুদিন অবস্থা পর্যবেক্ষণ করবে সরকার।

Facebook Comments

Related Articles

Back to top button