পেনশনের টাকা না পেয়ে বিনা চিকিৎসায় মারা গেলেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক

যশোরের শার্শায় পেনশনের টাকা না পেয়ে অর্থাভাবে বিনা চিকিৎসায় আইন উদ্দীন (৬২) নামের অবসরপ্রা'প্ত এক প্রধান শিক্ষকের মৃ'ত্যু হয়েছে। শিক্ষক আইন উদ্দীন শার্শার কায়বা ইউনিয়নের চালিতাবাড়িয়া গ্রামের মৃ'ত ইউছুপ তরফদারের ছেলে ও বেনাপোল পোর্ট থানার বারোপোতা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মর'ত ছিলেন।

পারিবারিক সূত্র জানায়, ৬০ বছর পূর্ণ হওয়ায় ২০১৯ সালের জানুয়ারি মাসে তাঁর চাকরির মেয়াদ শেষ হয়। চাকরি থেকে অবসরে যাওয়ার কয়েক দিন পর তিনি হঠাৎ স্ট্রোক করে প্যারালাইজড হয়ে পড়েন। দীর্ঘদিন অতিবাহিত হলেও পেনশনের টাকা জোটেনি এই প্রধান শিক্ষকের ভাগ্যে। আশায় বুক বেঁধে ছিলেন, পেনশনের টাকা পেলে সুচিকিৎসা করাবে তাঁর পরিবার। কিন্তু দেড় বছর অতিবাহিত হলেও সংশ্লিষ্ট ক'র্তৃপক্ষের সুদৃষ্টি হয়নি। অসুস্থ হয়ে অর্থাভাবে না জোটত ঠিকমতো খাওয়াদাওয়া, না পেতেন সুচিকিৎসা নিতে।

ওপর মহলে এ বি'ষয়ে অ'ভিযোগ করেও কোনো সুরাহা না হওয়ার ফলে মানবেতর জীবন যাপন করছিলেন শিক্ষক আইন উদ্দীনসহ তাঁর পরিবার। অতপর উন্নত চিকিৎসার অভাবে দীর্ঘদিন অসুস্থ থাকা অবস্থায় বুধবার রাতে মা'রা যান এই অবসরপ্রা'প্ত প্রধান শিক্ষক।

এ ব্যাপারে বারোপোতা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পুটখালী ইউপি চেয়ারম্যান মাস্টার হাদিউজ্জামান জানান, তিনি আমা'র শিক্ষাগু'রু ছিলেন। তাঁর অসুস্থতা ও পেনশনের টাকা'টা না পাওয়ার বি'ষয়টি আমা'র জানা ছিল না। দ্রুত পেনশনের টাকা'টা তাঁর পরিবার যেন পেতে পারে, সে বি'ষয়ে আমি চেষ্টা চালিয়ে যাব'।

এ ব্যাপারে উপজে'লা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান জানান, বি'ষয়টি শুনেছি বা অফিসে খোঁজ নিয়ে জেনেছি তিনি পেনশন পাননি। এ ব্যাপারে আমা'র কোনো হাত নেই। তবে তাঁদের পরিবারকে অনলাইনের মাধ্যমে আবেদন করার পরামর'্শ দিয়েছি।

Facebook Comments

Related Articles

Back to top button