চিকিৎসক দম্পতিকে ইত্যাদির হানিফ সংকেত প্রমোট করে অন্যায় করে ফেলেছেন!

ডাক্তার দম্পতিকে ইত্যাদির হানিফ সংকেত প্রমোট করে তিনি অন্যায় করে ফেলেছেন। তিনি এর আগে কেন বাংলাদেশের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা সব ডাক্তার-কবিরাজদের প্রমোট করেননি। তিনি কেন জানতে চাননি ডাক্তার দম্পতি মিশনারি কিনা। এমনকি এ দম্পতি যে সাদা বর্ণের বাদামী বর্ণের নয় সেটা উচ্চারণ না করেও তিনি অন্যায় করেছেন। শুধু তাই নয় এ দম্পতি মুসলমান হিসেবে কনভার্ট হয়েছে কিনা সেটা না জানতে চাওয়াও অন্যায় হয়েছে।

আপনি কখনো শচিন টেন্ডুলকারের প্রশংসা করতে হলে আগে সাকিব আল হাসানকে মাথায় রাখতে হবে। লতা ম''ঙ্গেশকরের স''ঙ্গে রুনা লায়লার নাম নিতে হবে। অমর'্ত্য সেনের গু'ণগান করতে হলে ড. ইউনূসকে আগে সালাম করে আসতে হবে। আপনাকে মানতে হবে লিওনার্দো ক্যাপ্রিওয়ের চেয়ে শাকিব খান কোনো অংশে কম নয়। কেন আপনি রবীন্দ্রনাথ বা কিটসের স''ঙ্গে নজরুলকে এক করে বিচার করেন না। সুতরাং আপনার ভেতর বাংলাদেশি ইসলামী জাতীয়তাবোধ নেই।

আপনি হয় বাঙালি জাতীয়তাবাদ ধারণ করেন না হয় বিদেশিদের দালালি করেন। আপনি বিদেশিদের পাচাটা গো'লাম। পোস্ট মর'্ডানিজমেরকালে ফারুক ওয়াসিফ, ফরহাদ মযহার, পিনাকী ইসলাম, নুরুল কবির, আসিফ নজরুলদের মতো ইসলামী বামপন্থী ধা'রার চিন্তাবিদদের বেসিক ফিলোসোফি উপরের বি'ষয়গু'লোর উপরই দাঁড়িয়ে আছে। তারা একইস''ঙ্গে বাম, বাংলাদেশি জাতীয়তাবাদ এবং ইসলামী জাতীয়তাবাদ গু'লিয়ে এক অদ্ভুত শরবত করে একই টেবিলে বসিয়ে ডান, বাম এবং মৌলবা’দীদের গেলাচ্ছেন।

বিস্ময়কর কথা হলো তাদের গেলানো শরবত বামর'া যেমন খাচ্ছে, ডানরাও গিলছে। এমনকি সেক্যুলারদের একাংশও আজকাল গিলতে চাচ্ছে। কে কখন কোন শরবত গিলবে সেটাতে আমা'দের আপাতত কিছু আসে যায় না। কিন্তু শরবত গেলার আগে দেখেশুনে গেলা উচিত। কারণ আজকাল রুহ আফজার শরবতেও নাকি অ্যালকোহল থাকে।

২. ভিজিটের এক টাকা কম হলে আপনারা পেসেন্ট দেখেন না, ভালো ‘র ম্যাটারিয়েল’ না দেখে ভালো টাকার অঙ্ক দেখে ও’ষুধ প্রেসক্রাইভ করেন, সরকারি নির্দেশে শহর ছেড়ে গ্রামে যেতে চান না তারপর যখন কেউ আপনাদের লোভী বলে তখন নাকি আপনারা ভীষণ ল'জ্জায় পড়ে যান। দুনিয়াতে সম্ভবত বাংলাদেশের ডাক্তারদের মতো লোভী কোনো প্রাণী নেই। শিক্ষকদের মতো ছোটমনের কোনো মানুষ নেই। সরকারি আমলাদের মতো দু’র্নীতিবাজ কোনো বিদ্বান নেই। রাজনীতিবিদদের মতো মিথ্যাব'া’দী কোনো লোক নেই। ডাক্তারদের দেখলে আমা'র কসাই মনে হয়। শিক্ষকদের দেখলে হিপোক্রেট মনে হয়। সরকারি আমলাদের দেখলে ডা'কাত মনে হয়। আর রাজনীতিবিদদের দেখলে মিথ্যুক মনে হয়।

মনে রাখবেন জগতের সব শিক্ষক খারাপ নয়, সব ডাক্তার খারাপ নয়, সব আমলা খারাপ নয়, সব রাজনীতিবিদ খারাপ নয়। তবে বাংলাদেশের নাইনটি নাইন পয়েন্ট নাইন নাইনের পর দশমিক জিরো জিরো জিরো জিরো পার্সেন্ট ডাক্তার, শিক্ষক, আমলা, রাজনীতিবিদ ভালো 'হতে পারে। ফেসবুক থেকে নেয়া