এএসআইকে প্রকাশ্যে চড় মা’রলেন ওসি, ভিডিও ভাইরাল

কক্সবাজারেরে মেরিন ড্রাইভে পুলিশের গু'’লিতে নি’'হত মেজর (অব.) সিনহা মোহা'ম্ম’দ রাশেদ খান নি’'হত হওয়ার পর গ্রে'’ফতার ও কারা'ব’ন্দি শাহেদুল ইস’লাম সিফাতের মুক্তির দাবিতে মানববন্ধনে ক'র্তব্যরত এক এএসআইকে চড় মে’রেছেন বরগু'নার বামনা থা’নার ওসি।

শনিবার (৮ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে সিফাতের মুক্তির দাবিতে মানববন্ধন চলাকালে বামনা উপজে’লার কলেজ রোডে এ ঘটনা ঘটে।

এএসআইকে ওসির চড় মা’রার একটি ভিডিও ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে বামনা থা’নার ওসি মো. ইলিয়াস হোসেনের সমালোচনা করছেন অসংখ্য মানুষ। ওসি ইলিয়াস হোসেন শত শত মানুষের সামনে যে এএসআইকে চড় মে’রেছেন তিনিও বামনা থা’নায় কর্ম’রত।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার (৮ আগস্ট) দুপুর ১২টায় সিফাতের নিজগ্রাম বরগু'নার বামনায় মানববন্ধন কর্মসূচি শুরু করে সিফাতের সহপাঠীরা। বামনার কলেজ রোড সড়কে শান্তিপূর্ণভাবে চলা মানববন্ধনে হঠাৎ বামনা থা’না পুলিশের একটি টিম এসে ব্যানার ফেস্টুন ছিন'িয়ে নেয়। এরপরও শান্তিপূর্ণভাবে চলছিল মানববন্ধন কর্মসূচি।

এর একটু পরই বামনা থা’নার ওসি মো. ইলিয়াস হোসেন ঘটনাস্থলে এসেই অংশগ্রহণকারীদের গালমন্দ শুরু করে লা’ঠি চার্জের নির্দেষ দেন। এ সময় লা’ঠিচার্জ শুরুর আগেই ওসি ইলিয়াস হোসেন উত্তেজিত হয়ে ওই এএসআইয়ের বাম গালে কষে একটি চড় বসিয়ে দেন। প্রকাশ্যে এক পুলিশ সদস্যের গালে অ’পর পুলিশ সদস্যের চড় দেয়ার এ দৃশ্য দেখে মানববন্ধনে অংশগ্রহণকারীদের মধ্যে অ’তঙ্ক দেখা দেয়ায় তারা দৌড়াদৌড়ি শুরু করেন।

এরপরও মানববন্ধনে অংশগ্রহণকারীদের উপর লঠিচার্জ করে পুলিশ। আর চড় খাওয়ার পরও ওই এএসআই ওসি ইলিয়াস হোসেনের নির্দেশনা পালন করেন। এছাড়াও মানববন্ধনস্থলেই ওসি ইলিয়াস হোসেন তার অধনস্ত পুলিশ সদস্যদের অকথ্য ভাষায় গালমন্দ করেন বলেও জানান প্রতক্ষদর্শীরা।

এ বি'ষয়ে ওই সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বলেন, ‘আমি মানসিকভাবে খুব 'হতাশায় ভুগছি। পারিবারিক এবং সামাজিক দিক দিয়ে চরম লাঞ্ছনার শিকার হচ্ছি। তাই এ বি'ষয়ে আমি কথা বলতে চাচ্ছি না।’

তবে এ বি'ষয়ে বামনা থা’নার ভা’রপ্রা'প্ত কর্মক’র্তা (ওসি) মো. ইলিয়াস হোসেনের স'ঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বি'ষয়ে বরগু'নার অ’তিরিক্ত পুলিশ সুপার মো. মফিজুল ইস’লাম বলেন, ঘটনাটি আম’রা জেনেছি। এ ঘটনার আম’রা ত’দন্ত করব। ত’দন্ত প্রতিবেদন অনুযায়ী ঊর্ধ্বতন কর্মক’র্তারা ব্যবস্থা গ্রহণ করবেন। সুত্র জাগো নিউজ

Facebook Comments

Related Articles

Back to top button