নোবেলের ১৪ লাখের ইউটিউব চ্যানেল ব্যান

আলোচিত কণ্ঠশিল্পী মঈনুল আহসান নোবেল এর ‘নোবেল ম্যান’ নামের ইউটিউব চ্যানেলটি ব্যান করা হয়েছে। সাইবার নিরাপ'ত্তা বি'ষয়ক প্রতিষ্ঠান `ওএলডি ম্যাক্সট্যান’ এর রিপোর্টের ভিত্তিতে নোবলের ইউটিউব চ্যানেলটি বন্ধ করেছে ইউটিউব ক'র্তৃপক্ষ। শুক্রবার (৭ আগস্ট) সন্ধ্যা ৬টা ২৯ মিনিটে ওএলডি ম্যাক্সট্যানের ফেসবুক পেইজে এক পোস্টে এ তথ্য জানানো হয়েছে।

ওই পোস্টে বলা হয়েছে, ‘জনপ্রিয় সারেগামাপা খ্যাত গায়ক ‘মঈনুল আহসান নোবেল’ ওরফে Noble Man এর 1.4M Subscribers এর ইউটিউব চ্যানেল আমা'দের গ্রুপের পক্ষ থেকে রিমুভ করা হল। কথা দিয়েছিলাম আপনাদের সবার আশা আকাঙ্ক্ষা আর কথা আমর'া পূরণ করে ই যাব' ও একটি আদর্শ সাইবার স্পেস হিসেবে উপহার দিব।’

এরপর ইউটিউবে ‘নোবেল ম্যান’ নামের চ্যানেলটি আর খুঁজে পাওয়া যায়নি।

উল্লেখ্য, বাংলাদেশি যুবক নোবেল কলকাতার জি বাংলায় গান গেয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। কিন্তু পরবর্তীতে তার বিরু'দ্ধে অ’শ্লী'লতা, ঔ'দ্ধত্যপূর্ণ আচরণ, কপিরাইট আইন ভ'ঙ্গসহ নানা অ'ভিযোগ ওঠে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়েও কটুক্তিমূলক মন্তব্য করে পরে ক্ষ'মা চান।

সর্বশেষ ‘বাংলা মিলবে কবে’ গানের গীতিকার ও সুরকার সৈকত চট্টোপাধ্যায়ের স'ঙ্গে লিখিত চুক্তি ছাড়াই গানটি ইউটিউবে প্রকাশ করেন নোবেল। এরপরেই তার বিরু'দ্ধে কপিরাইট আইন ল'ঙ্ঘনের অ'ভিযোগ উঠে।

Facebook Comments

Related Articles

Back to top button