বাবরি মসজিদকে বিশ্বমুসলিম পুনরুদ্ধার করবে : হেফাজত

ভারতে বাবরি মসজিদের জায়গায় রামমন্দির নির্মাণকাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহম'দ শফী ও মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

বৃহস্পতিবার (৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে হেফাজত নেতাদ্বয় বলেন, তুরস্কের আয়া সোফিয়া গ্রান্ড মসজিদের মতো যে কোনো সময় মুসলিমবিশ্বের পাঁচশ বছরের ঐতিহ্য বাবরি মসজিদকে পুনরায় মসজিদে রূপান্তর করা হবে।

বিবৃতিতে আল্লামা শফী ও আল্লামা বাবুনগরী বলেন, ভারতে মুসলমানদের ওপর জুলুম-নি'র্যাতনের মাত্রা ছাড়িয়ে গেছে। কট্টর হিন্দুত্ববাদী মোদি সরকার এবার পবিত্র বাবরি মসজিদকে ভেঙে রামমন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছে। ভারত সরকারের এমন সি'দ্ধান্তে মুসলিমবিশ্বের হৃদয়ে র'ক্তক্ষরণ হয়েছে। মসজিদের জায়গায় মন্দির নির্মাণ মুসলমানরা কখনো মেনে নেবে না। আজ নয় কাল, বিশ্বমুসলিম বাবরি মসজিদকে পুনরু'দ্ধার করবে।

স্বাধীন ধ'র্মচর্চার কথা ভারতীয় সংবিধানে উল্লেখ থাকলেও উগ্রবাদী মোদি সরকার তা মানেনি দাবি করে হেফাজত নেতাদ্বয় বলেন, বাবরি মসজিদের স্থানে রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করে মুসলমানদের প্রতি অবিচার এবং অনধিকার চর্চা করেছে মোদি সরকার। এক্ষেত্রে মোদি স্বয়ং ভারতীয় সংবিধানের বিরোধিতা করেছেন।

উগ্রবাদী মোদি সরকারকে এ ঘটনার চরম জবাবদিহি করতে হবে হুঁশিয়ারি দিয়ে তারা বলেন, পৃথিবীর যে কোনো প্রান্তে মসজিদ প্রতিষ্ঠিত হোক না কেন তা বিশ্বের সব মুসলমানের। বাবরি মসজিদ ইস্যু স্রেফ ভারতের অভ্যন্তরীণ বি'ষয় নয়, বরং এর সাথে বিশ্ব মুসলিমের ধ'র্মীয় অনুভূ'ত ির সম্পৃক্ততা বিদ্যমান।

ঐতিহাসিক বাবরি মসজিদকে পুনরু'দ্ধারে ওআইসি, আরব লিগসহ বিশ্ব মুসলিম নেতাদের ঐক্যব'দ্ধ হওয়া সময়ের অ’পরিহার্য দাবি। জাগোনিউজ

Facebook Comments

Related Articles

Back to top button