পবিত্র ম’ক্কায় হবে রাম মন্দির, ফেসবুক স্ট্যাটাস দিয়ে সৌদিতে ভারতীয় শ্রমিক গ্রে’প্তার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পবিত্র ম’ক্কাকে নিয়ে বিরূপ মন্তব্য করায় সৌদি আরবের আইনশৃঙ্খলা বাহিনী দেশটিতে কর্ম’রত ভারতীয় এক শ্রমিককে গ্রে’প্তার করেছে।

ওই শ্রমিকের নাম হরিশ বাঙ্গেরা। ১৯ ডিসেম্বর তাকে গ্রে’প্তার করা হয়। এছাড়া তিনি সৌদি আরবের প্রিন্স মুহাম্ম’দ বিন সালমানকে নিয়েও বিরূপ মন্তব্য করেন।

হরিশ বাঙ্গেরা সৌদি আরবের একটি গলফ কার্টুন কারখানায় এসি মিস্ত্রি হিসেবে কাজ করতেন। এ ঘটনার পরপরই তাকে ওই কারখানা থেকে চাকরিচ্যুত করেছে কর্তৃপক্ষ। তিনি ভারতের কর্ণাট’ক রাজ্যের কুন্দপুরের বাসিন্দা। জানা যায়, গত ১৯ ডিসেম্বর হরিশ বাঙ্গেরা তার ফেসবুক একাউন্টে পবিত্র ম’ক্কা শরীফ একটি ছবি দিয়ে লিখেছেন, আমা’র সকল হিন্দু বন্ধুরা, পরবর্তী রাম মন্দির হবে ম’ক্কায়।
জয় শ্রী রাম। মোদি আমাদের সঙ্গে আছে। এরপর তার এ পোস্টটি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। অনেকেই তার গ্রে’প্তার করে কঠোর শা’স্তির দাবি জানান।
এছাড়া সৌদি আরবের প্রিন্সকে নিয়ে তার আইডি থেকে ২১ ডিসেম্বর আরেকটি স্ট্যাটাস দেয়া হয়। সৌদি আরবের প্রিন্সের ছবি দিয়ে সেই স্ট্যটাসে লেখা হয়, This dog is from Congress pray. Saudi Arabia king dog.

এদিকে, বিষয়টি সৌদি কর্তৃপক্ষের নজরে আসলে তাকে গ্রে’প্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। তবে হরিশ বাঙ্গেরার স্ত্রী’ সুমনা ভারতীয় পু’লিশের কাছে দাবি করেছেন, তার স্বামীর আইডিটি হ্যাক হয়েছে। পরে দুর্বৃত্তরা এ ধরণের বিরূপ মন্তব্য করেছেন। এ ঘটনায় হরিশ বাঙ্গেরার স্ত্রী’ সুমনা ২১ ডিসেম্বর স্থানীয় থা’নায় অ’ভিযোগও জানিয়েছেন বলে জানা গেছে।
সূত্র: deccanherald.com এবং www.nairaland.com